ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জে প্রতিবন্ধীদের সম্পত্তি গ্রাসের পাঁয়তারা 

সিরাজগঞ্জে প্রতিবন্ধীদের সম্পত্তি গ্রাসের পাঁয়তারা 

সিরাজগঞ্জের শাহজাদপুর পৌর এলাকায় রামবাড়ি মহল্লার প্রতিবন্ধী দুই ভাইয়ের সম্পত্তি প্রভাবশালী একটি মহল গ্রাসের অপচেষ্টা করছে। প্রভাবশালী ওই মহলের মিথ্যা মামলা ও অত্যাচারে ২ প্রতিবন্ধী সন্তান নিয়ে মানবেতর জীবনযাপন করছে।

এ ঘটনার প্রতিবাদে শাহজাদপুর প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে ভুক্তভোগী ওই পরিবার এ অভিযোগ করেছেন। এ সংবাদ সম্মেলনে প্রতিবন্ধী পান্ত মন্ডল (২৩) ও পিয়াল মন্ডলের মা পিয়ারা পারভীন বলেন, তার শাশুড়ি আনোয়ারা খাতুন তার স্বত্বদখলীয় ৪ শতক জমি দানপত্র দলিলের মাধ্যমে প্রতিবন্ধী দুই নাতী পান্ত ও পিয়ালের নামে রেজিষ্ট্রি করে দেয়া হয়।

পরবর্তীতে পৌর ভুমি অফিস থেকে ১৫৫৩/১২-১৩ নম্বর নামজারীর করে ওই ২ প্রতিবন্ধি এবং খাজনা পরিশোধ করে ওই সম্পতি ভোগ দখল করে আসছে। কিন্তু প্রভাবশালী হানিফ গং ওই সম্পতি ভ’য়া মালিকানা দাবি করে আদালতে একাধিক মিথ্যা মামলা দায়ের করে। এসব মামলায় হেরে যাওয়ার পরও পেশী শক্তি খাটিয়ে ওই প্রভাবশালী মহল প্রতিবন্ধী দুই ছেলে সহ তার পরিবারকে উচ্ছেদের পাঁয়তারা করছে।

তার শাশুড়ি ১৯৭৩ ও ১৯৭৭ ইং সালে দুটি রেজিষ্ট্রি দলিল মূলে হানিফ গংদের মা ও নানীর কাছ থেকেই ওই সম্পত্তি ক্রয় করা হয়। সংবাদ সন্মেলনের মাধ্যমে ওই প্রতিবন্ধী ২ সন্তানের জীবন ও সম্পত্তি রক্ষায় মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন । সংবাদ সন্মেলনে স্থানীয় বিভিন্ন মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন ।

সম্পত্তি,গ্রাস,পাঁয়তারা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত